,

ফেসবুক বন্ধ না করে পর্যবেক্ষণ করবে ইসি

ফাইল ফটো

বিডিনিউজ ১০ ডটকম, তথ্যপ্রযুক্তি ডেস্ক: নির্বাচন ইস্যুতে কয়েকবার খবর বেরিয়েছিল ফেসবুক বন্ধ করতে পারে নির্বাচন কমিশন। মূলত গুজব প্রতিরোধের পরিকল্পনা থেকে দেশের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নিয়ে দুশ্চিন্তা আছে সবার।

তবে নির্বাচন কমিশন এখন বলছে, ফেসবুক বন্ধ করে দেয়ার কথা তারা কখনই ভাবেনি। বরং এ মাধ্যমকে পর্যবেক্ষণে রেখে কীভাবে সবচেয়ে গ্রহণযোগ্য নির্বাচন করা যায় সে লক্ষ্যে কাজ চলছে।

২৬ নভেম্বর এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি, সব মোবাইল ফোন অপারেটর এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সঙ্গে বৈঠক করবে কমিশন।

বুধবার সাংবাদিকদের নির্বাচন কমিশনের এ অবস্থানের কথা জানান সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে ফেসবুক বন্ধ করার চিন্তা তারা করছেন না। ইতিমধ্যে ফেসবুক ও অন্যান্য সামাজিক মাধ্যমে যেসব নির্বাচনী প্রচারণা শুরু হয়ে গেছে, সেটি তারা নজরে রাখছেন। বৈঠকে বিষয়টিও আলোচনা হবে বলে জানান কমিশন সচিব। প্রচারণার কৌশল হিসেবে তারা ব্যবহার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যম। এর আগে কমিশন অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার পদ্ধতিও চালু করে।

এই বিভাগের আরও খবর